ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাংলাদেশ জয় বাংলার, জিন্দাবাদের দেশ নয়: তথ্য প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
বাংলাদেশ জয় বাংলার, জিন্দাবাদের দেশ নয়: তথ্য প্রতিমন্ত্রী

ঢাকা: এই দেশে জিন্দাবাদের অস্তিত্ব কখনো ছিল না, আগামীতেও থাকবে না উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, এই বাংলাদেশ জয় বাংলার বাংলাদেশ, এটি কোনো জিন্দাবাদের বাংলাদেশ নয়।

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে রাজধানীর আইডিয়াল কলেজ ধানমন্ডির সুবর্ণজয়ন্তীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, ৩০ লাখ শহীদের রক্তে কেনা আমাদের এই স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমৃত্যু দেশের জন্য কাজ করে গেছেন।

তারই দেখানো পথ অনুসরণ করে বাংলাদেশের মানুষের স্বপ্নপূরণের সারথি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মানুষের স্বপ্নপূরণে কাজ করে যাচ্ছেন। শুক্রবার বঙ্গবন্ধুর শতবর্ষের ক্ষণগণনা আমরা নিজ চোখে দেখেছি। এটা আমাদের ভাগ্য যে, আমরা বঙ্গবন্ধুর শতবার্ষিকীর ক্ষণগণনা স্বচক্ষে দেখতে পারছি।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমরাই আগামী দিনের বাংলাদেশ। তোমাদেরই বাংলাদেশ তথা বিশ্বকে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে। এজন্য জয় বাংলার চেতনায় নিজেকে গড়তে হবে। আগামীর বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতে হবে। আগে নিজেকে গড়তে হবে। তারপর বিশ্বকে নেতৃত্ব দিতে হবে।

এর আগে তিনি অতিথিদের সঙ্গে নিয়ে কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষে প্রকাশিত স্মরণিকা ‘তরী’র মোড়ক উন্মোচন করেন।

কলেজটির গভর্নিং বডির সভাপতি অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন-অধ্যক্ষ অধ্যাপক জসিম উদ্দীন আহম্মেদ, উপাধ্যক্ষ মজিবুর রহমান, তৌফিক আজিজ চৌধুরী, দুদকের পিপি অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ পিন্টু, কবির আহমেদ ভূঁইয়া।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন তাহসান, কণাসহ দেশের খ্যাতনামা ব্যান্ড দল।

এর আগে শুক্রবার (১০ জানুয়ারি) আইডিয়াল কলেজ ধানমন্ডির ৫০ বছর পূর্তির দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
এইচএমএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।