ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘ডিজিটাল বিশ্ববিদ্যালয় অ্যাওয়ার্ড’ মুকুট পেলো শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
‘ডিজিটাল বিশ্ববিদ্যালয় অ্যাওয়ার্ড’ মুকুট পেলো শাবিপ্রবি

সিলেট: দেশের সব বিশ্ববিদ্যালয়কে টপকে ‘ডিজিটাল বিশ্ববিদ্যালয় অ্যাওয়ার্ড’ মুকুট পেয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। এর আগে ২০১৭ সালেও এ অ্যাওয়ার্ড পায় শাবিপ্রবি।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতকালে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

গত বুধবার (৮ জানুয়ারি) বঙ্গবন্ধু কনভেনশন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শাবিপ্রবির হয়ে  এ অ্যাওয়ার্ড গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুর রহমান।

উপাচার্য বলেন, শাবিপ্রবি ক্যাম্পাসকে ডিজিটাল করার ঘোষণা দিয়েছিলাম, সেই লক্ষ্য পূরণে আমরা কাজ করেছি। এর ফলেই আমরা এই অ্যাওয়ার্ড পেয়েছি।

‘বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য বাধ্যতামূলক কম্পিউটার কোর্স, রোবট লি উদ্ভাবন, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ডিজিটাল অ্যাটেনডেন্স সিস্টেম চালু, এই তিন ক্যাটাগরিতে আমরা এ অ্যাওয়ার্ড পেয়েছি। ’

ফরিদ উদ্দিন আহমেদ বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার ও প্রয়োগের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এবং দেশের আর্থসামাজিক উন্নয়নের ক্ষেত্রে এ শিক্ষা প্রতিষ্ঠান অগ্রগণ্য ভূমিকা পালন করবে বলেও আমরা আশা করি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এইচএন/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।