ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন চান ঢাবির অনশনকারীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন চান ঢাবির অনশনকারীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সরকারি ও বেসরকারি উদ্যোগ নেওয়ার দাবি দ্রুত বাস্তবায়ন চেয়েছেন অনশনকারীরা।

বুধবার (৮ জানুয়ারি) রাতে এক বিবৃতিতে এসব বিষয় তুলে ধরা হয়।

অনশনকারী শিক্ষার্থীরা হলেন- ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মো. সিফাতুল ইসলাম (দর্শন বিভাগ), মো. সাইফুল ইসলাম রাসেল (মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগ), মোস্তাফিজুর রহমান নাফিজ, (তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট) ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আব্দুর রহমান (ইতিহাস বিভাগ)।

বিবৃতিতে তারা বলেন, ৮ জানুয়ারি সকালে ধর্ষক গ্রেফতার হওয়ার সঙ্গে সঙ্গে আমাদের চার দফা দাবির প্রথম দুই দফা বাস্তবায়িত হয়। এজন্য আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা প্রত্যাশা করছি, আমাদের সমগ্র দেশে সংঘটিত সব অপকর্মের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী এভাবেই সোচ্চার ভূমিকা পালন করবে।  
 
অনশনকারীদের আরও দাবি হলো- ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সরকারি-বেসরকারি উদ্যোগ গ্রহণ ও দ্রুত বিচার ট্রাইব্যুনালে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করা।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।