ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির আইআইটি ইনস্টিটিউটের ১০ম বর্ষপূর্তি উদযাপন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
জাবির আইআইটি ইনস্টিটিউটের ১০ম বর্ষপূর্তি উদযাপন র‌্যালি, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে ১০ বছর পূর্তি অনুষ্ঠান উদযাপন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি)।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২ জানুয়ারি) বিভিন্ন কর্মসূচির আয়োজন করে ইনস্টিটিউটটি।

সকালে ইনস্টিটিউট প্রাঙ্গণ থেকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হকের নেতৃত্বে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি নতুন কলাভবন, প্রশাসনিক ভবন, আ ফ ম কামালউদ্দিন হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলসহ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আইআইটি ভবনের সামনে গিয়ে শেষ হয়।

এর আগে আইআইটির ভারপ্রাপ্ত পরিচালক এম মেসবাহ উদ্দিন সরকারের সভাপতিত্বে উদ্বোধনী বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক বলেন, এখন সারাবিশ্বে বিজ্ঞান-প্রযুক্তির প্রতিযোগিতা শুরু হয়েছে। আমি আশা করি, আইআইটির শিক্ষার্থীরা বিজ্ঞান-প্রযুক্তির প্রতিযোগিতায় সামনের সারিতে যাওয়ার নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাবে। আজ আমরা কেউ ইনফরমেশন টেকনোলজির গুরুত্ব ও প্রয়োজনীয়তা অস্বীকার করতে পারবো না। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আইআইটির শিক্ষার্থীরা আধুনিক টেকনোলজির শিক্ষা ও গবেষণায় দেশ-বিদেশে স্মরণীয় অবদান রাখবে।

এসময় অন্যান্যের মধ্যে আইআইটির সাবেক পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ হানিফ আলীসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।