ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

কুড়িগ্রামে নতুন বই পেল ৫৭ লাখ শিক্ষার্থী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
কুড়িগ্রামে নতুন বই পেল ৫৭ লাখ শিক্ষার্থী 

কুড়িগ্রাম: নতুন বছরের প্রথম দিনেই কুড়িগ্রামে উৎসবের আমেজে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। প্রাথমিক পর্যায়ে জেলায় ১৫ লাখ ৬৩ হাজার ৪৩৫টি বই এবং মাধ্যমিক পর্যায়ে প্রায় ৪২ লাখ বই বিতরণ করা হচ্ছে।

বুধবার (১ জানুয়ারি) দুপুরে কুড়িগ্রাম শহরের ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উৎসবমুখর পরিবেশে কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন।

এছাড়া কালেক্টরেট বিদ্যালয়, সরকারি বালিকা বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে।

বছরের শুরুতেই নতুন বই হাতে পেয়ে খুশিতে আত্মহারা শিক্ষার্থীরা।

এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট জিলুফা সুলতানা, কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফার ইয়াছমিন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম প্রমুখ।

কুড়িগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, প্রাথমিক পর্যায়ে জেলায় সরকারি এবং বেসরকারি ১ হাজার ৭৭৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ১৫ লাখ ৬৩ হাজার ৪৩৫টি বই বিতরণ করা হয়েছে।

কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা শামসুল আলম জানান, মাধ্যমিক, দাখিল, ইবতেদায়িসহ বিভিন্ন স্কুল-মাদ্রাসায় কুড়িগ্রামে প্রায় ৪২ লাখ বইয়ের চাহিদা রয়েছে। এর মধ্যে সোয়া ৩৬ লাখ বই পাওয়া গেছে এবং বিতরণ চলছে। বাকি বইগুলো প্রাপ্তি সাপেক্ষে দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এফইএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।