ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের খাতা না দেখিয়ে হুমকি, ঢাবি শিক্ষককে অব্যাহতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
শিক্ষার্থীদের খাতা না দেখিয়ে হুমকি, ঢাবি শিক্ষককে অব্যাহতি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক আবু সারা শামসুর রউফকে একটি ব্যাচের একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার (০১ জানুয়ারি) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ সাব্বির হায়দার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। এর আগে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বিভাগের একাডেমিক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিভাগ সূত্রে জানা গেছে,  ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ওষুধ প্রযুক্তি বিভাগের  ‘পিএচটি ৬০২’, ও ‘পিএচটি ৬০৬’ কোর্সের দ্বিতীয় ইনকোর্স পরীক্ষায় নম্বর কম পাওয়ায় কোর্স শিক্ষক অধ্যাপক আবু সারা শামসুর রউফের কাছে
খাতা দেখতে চান কিছু সংখ্যক শিক্ষার্থী। কিন্তু তিনি খাতা না দেখিয়ে উল্টো শিক্ষার্থীদের হুমকি দেন। বিষয়টি উপাচার্য বরাবর গেলে ডিন ও চেয়ারম্যানকে এ বিষয়ে তদন্ত করতে বলা হয়। পরবর্তীকালে বিভাগের একাডেমিক কমিটির সভায় সংখ্যাগরিষ্ঠ শিক্ষকদের মতামতের ভিত্তিতে তাকে সংশ্লিষ্ট ব্যাচের সব কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়।

ওষুধ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ সাব্বির হায়দার বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের উপাচার্যের দৃষ্টিগোচর হলে বিষয়টি ডিন ও চেয়ারম্যানকে তদন্ত করতে বলা হয়। পরবর্তীতে বিভাগের একাডেমিক কমিটির সভায় সংখ্যাগরিষ্ঠ শিক্ষকের সম্মতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এসকেবি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।