ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

এনইউবির বিভাগ স্থানান্তরে প্রতিবাদ, সিদ্ধান্ত প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১১

ঢাকা: বিভাগ স্থানান্তরের সিদ্ধান্তের প্রতিবাদে বেসরকারি নর্দান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এনইউবি) রাজধানীর কারওয়ান বাজার ক্যাম্পাসের ইংরেজি বিভাগের শিক্ষর্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

আর প্রতিবাদের মুখে এ সিদ্ধান্ত থেকে সরে এসেছে বেসরকারি বিশ্ববিদ্যালয়টির কর্তৃপক্ষ।



ইংরেজি বিভাগকে বনানী ক্যাম্পাসে স্থানান্তরের প্রতিবাদে সোমবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা কারওয়ান বাজারে বিক্ষোভ করতে থাকে।

শিক্ষার্থীরা জানান, ক্যাম্পাস প্রতিষ্ঠার পর থেকে ফার্মেসি ও আইন বিভাগের সঙ্গে ইংরেজি বিভাগেরও এখানে পাঠদান চলছে। কিন্তু কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সঙ্গে কোনো আলোচনা না করে সম্প্রতি ইংরেজি বিভাগকে বনানী ক্যাম্পাসে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়।

কর্তৃপক্ষের এ সিদ্ধান্তের প্রতিবাদে গত কয়েক দিন ধরে কারওয়ান বাজার ক্যাম্পাসে বিক্ষোভ করে আসছিল শিক্ষার্থীরা। সোমবার দুপুরে শিক্ষার্থীদের বিক্ষোভের মাত্রা আরও তীব্রতর হলে কর্তৃপক্ষের টনক নড়ে।

তবে বেলা সাড়ে ১২টার দিকে ইংরেজি বিভাগকে স্থানান্তরের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে মর্মে ঘোষণা দিলে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যায়।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তারা কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।