ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০, ০১ জুন ২০২৩, ১২ জিলকদ ১৪৪৪

শিক্ষা

মতিঝিল আইডিয়ালে শতভাগ পাস, কমেছে জিপিএ-৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
মতিঝিল আইডিয়ালে শতভাগ পাস, কমেছে জিপিএ-৫ উল্লাসিত শিক্ষার্থীরা, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা এবার শতভাগ পাস করেছে। তবে গত বছরের চেয়ে এবার প্রতিষ্ঠানটির জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা কমেছে।

সোমবার (২৪ ডিসেম্বর) বরাবরের মতো এ স্কুলের ফলাফল প্রকাশের পর খুদে শিক্ষার্থীরা উল্লাসে মেতে উঠে। কেউ কেউ ফোনে প্রিয়জনের সঙ্গে কথা বলে।

আবার কেউ সেলফি তুলে বা কেউ আনন্দে নেচে-গেয়ে উল্লাসিত।

শিশুদের পাশাপাশি অভিভাবকরাও আনন্দে মেতে উঠে তখন। তাদের মধ্যে অনেকেরই আনন্দে চোখের জল মুছতে দেখা গেছে।

স্কুল কর্তৃপক্ষ বলছে, ২০১৮ সালে স্কুলটিতে পিইসি পরীক্ষায়  দুই হাজার ৫০৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। তারা সবাই পাস করেছে। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে দুই হাজার ৩১ শিক্ষার্থী।

এর আগের বছর প্রতিষ্ঠানটি থেকে দুই হাজার ৭৩১ জন শিক্ষার্থী পিইসিতে অংশ নেয়। সেসময়ও শতভাগ পাস এসেছিল মতিঝিল আইডিয়ালের। কিন্তু তখন এবারের চেয়ে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী বেশি ছিল তাদের। দুই হাজার ৩৯৪ শিক্ষার্থী পেয়েছিল জিপিএ-৫।

এবারের ফলাফলের সার্বিক চিত্র তুলে ধরে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ড. শাহান আরা বেগম বাংলানিউজকে বলেন, পিইসি’র ফলাফলে আমরা খুশি। গতবারের মতো এবারও শতভাগ পাস করেছে আমার ছেলে-মেয়েরা। তবে জিপিএ-৫ কমেছে হঠাৎ করে নতুন প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার কারণে।

জিপিএ-৫ পাওয়া খুদে শিক্ষার্থী ইফরাদ আল আহসান বাংলানিউজকে বলে, খুবই ভাল লাগছে। আমি খুবই খুশি।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
এমএফআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa