ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভিকারুননিসায় সাংবাদিক প্রবেশে অলিখিত নিষেধাজ্ঞা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
ভিকারুননিসায় সাংবাদিক প্রবেশে অলিখিত নিষেধাজ্ঞা! ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের ফটকের সামনে সাংবাদিকরা, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে সাংবাদিকদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। 

সোমবার (২৪ ডিসেম্বর) প্রাথমিক সমাপনী ও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার সংবাদ সংগ্রহ করতে গেলে ভেতরে প্রবেশ করতে দেয়নি নিরাপত্তাকর্মীরা। বেলা ১১টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত দীর্ঘক্ষণ গেটের সামনে অপেক্ষায় থেকে চলে যান গণমাধ্যমকর্মীরা।

 

সূত্র জানায়, সম্প্রতি এক স্কুলশিক্ষার্থীর আত্মহত্যার ঘটনার পরিপ্রেক্ষিতে গণমাধ্যমের উপর ক্ষুদ্ধ স্কুল কর্তৃপক্ষ। সেই থেকে সাংবাদিক প্রবেশে অলিখিত নিষেধাজ্ঞা জারি রয়েছে বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক নিরাপত্তাকর্মী।  

গেটের নিরাপত্তা র্মী ওয়াহিদের কাছে প্রবেশ করতে না দেওয়ার কারণ জানতে চাইলে বলেন, উপরের অনুমতি নেই। কর্তৃপক্ষ অনুমতি না দিলে আমাদের কি করার আছে।

রেডিও টুডের সাংবাদিক আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, আমরা দীর্ঘ তিন ঘণ্টা দাঁড়িয়ে অপেক্ষা করলেও স্কুলের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। স্কুল কর্তৃপক্ষ সাংবাদিকদের পরিষ্কারভাবে কিছু বলছেনও না ফল প্রকাশ নিয়ে। যদিও তারা আমাদের দুপুর ১২টায় ফল প্রকাশের সময় দিয়েছিল।  

তিনি বলেন, অনলাইনে সবার হাতে হাতে ফলাফল পৌঁছে গেলেও স্কুল থেকে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হচ্ছে না। শিক্ষার্থীরা ফল প্রকাশ নিয়ে আনন্দ করবে, সেটাও তারা করতে পারেনি।  

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।