ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে ফুড সিকিউরিটি ইনস্টিটিউটের উদ্বোধন

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
বাকৃবিতে ফুড সিকিউরিটি ইনস্টিটিউটের উদ্বোধন বাকৃবিতে ফুড সিকিউরিটি ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ইন্টার ডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটি (আইআইএফএস) নামে নতুন ইনিস্টিউটের উদ্বোধন হয়েছে। 

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেলে ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে প্রধান অতিথি থেকে এর উদ্বোধন ঘোষণা করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।  

২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকে এটি ইন্টার ডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটি (আইআইএফএস) নামে পরিচালিত হয়ে আসছিল।

প্রতিষ্ঠানটি থেকে এর আগে সাসটেইনেবল অ্যাগ্রিকালচার এবং ফুড সিকিউরিটির ওপর দু’টি স্নাতকোত্তর ডিগ্রি দেওয়া হতো। সেন্টারটি এখন ইনস্টিটিউটে রূপান্তরিত হওয়ায় শিক্ষা ও গবেষণায় আরো বেশি ভূমিকা রাখতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।  

উদ্বোধনী অনুষ্ঠানে আইআইএফএস’র পরিচালক অধ্যাপক ড. এ এস মাহফুজুল বারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. নাজিম আহমাদ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন আইআইএফএস’র সহযোগী পরিচালক ও ফিশারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. হারুনুর রশীদ। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৬১০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।