ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহীর ৬ সরকারি স্কুলে ভর্তি পরীক্ষা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
রাজশাহীর ৬ সরকারি স্কুলে ভর্তি পরীক্ষা শুরু ভর্তি পরীক্ষা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মহানগরের ছয়টি সরকারি স্কুলে তৃতীয় ও ষষ্ঠ শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। দুই ধাপে এই পরীক্ষা নেওয়া হচ্ছে সোমবার (১৭ ডিসেম্বর)। 

এর মধ্যে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ষষ্ঠ শ্রেণির পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত তৃতীয় শ্রেণির পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি কমিটির সভাপতি রাজশাহী জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের জানান, ষষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় রাজশাহী কলেজে। এছাড়া তৃতীয় শ্রেণির পরীক্ষা অনুষ্ঠিত হবে চারটি কেন্দ্রে। এগুলো হচ্ছে- সরকারি হেলেনাবাদ সরকারি স্কুল, সরকারি পিএন বালিকা উচ্চ বিদ্যলয়, গভ. ল্যাবরেটরি হাইস্কুল ও রাজশাহী কলেজিয়েট স্কুল। এরই মধ্যে ওয়েবসাইট ও সংশ্লিষ্ট স্কুলে আসন বিন্যাস দেওয়া হয়েছে।  

মহানগরের ছয়টি সরকারি স্কুলের জন্য নির্দিষ্ট আসনে কেবলমাত্র প্রথম শ্রেণিতে (শুধু রাজশাহী সরকারি মাদরাসা) লটারির ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।  

এছাড়া নবম শ্রেণিতে জেএসসি-জেডিসি পরীক্ষার ফলের ভিত্তিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। আর একজন প্রার্থী মাত্র একটি স্কুলে আবেদনের সুযোগ পেয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।