ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে বিজয় দিবস উদযাপন

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
বেরোবিতে বিজয় দিবস উদযাপন শ্রদ্ধাঞ্জলি অর্পণ। ছবি: বাংলানিউজ

বেরোবি (রংপুর): নানা কর্মসূচির মধ্য দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (১৫ ডিসেম্বর) দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

দিবসের মূল অনুষ্ঠান শুরু হয় রোববার (১৬ ডিসেম্বর) সকাল সোয়া ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে।

এরপর শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ পুরো বিশ্ববিদ্যালয় পরিবার অংশ নেয়। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে মডার্ণ মোড় হয়ে আবার ক্যাম্পাসে ফিরে আসে।

এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়ন, শিক্ষকদের সংগঠন মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ, নীল দল, বাংলাদেশ ছাত্রলীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী স্বাধীনতা স্মারকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এরপর বিশ্ববিদ্যালয় খেলার মাঠে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে ক্রীড়া এবং ক্যাফেটেরিয়ায় শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
    
এদিকে, দুপুরের পর মহান বিজয় দিবসের আয়োজক কমিটির আহ্বায়ক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলামের বাবার মৃত্যুতে বিকেলের নির্ধারিত কর্মসূচি বাদ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।