ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ববি’র শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ববি’র শিক্ষার্থীরা ববি’র ডিন’স অ্যাওয়ার্ড প্রাপ্ত বিভিন্ন বিভাগের মেধাবী শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: প্রথমবারের মতো ডিন’স অ্যাওয়ার্ড পেয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিভিন্ন বিভাগের মেধাবী শিক্ষার্থীরা।

বুধবার (১২ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের গণিত, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান, ম্যানেজমেন্ট স্টাডিজ, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং, সমাজ বিজ্ঞান এবং লোক প্রশাসন বিভাগের ২৯ মেধাবী শিক্ষার্থীকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. হাসিনুর রহমানের সভাপতিত্বে এ অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক।

তখন শিক্ষার্থীদের উদ্দেশে উপাচার্য বলেন, আজকের এ দিনটি তোমাদের জীবনের একটি স্মরণীয় অধ্যায় হয়ে থাকবে। কেননা, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে ডিন’স অ্যাওয়ার্ডপ্রাপ্তদের মধ্যে তোমরাই হবে পথিকৃৎ। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন এবং শিক্ষকরাও এর অংশ হিসেবে থাকবেন। এ প্রাপ্তি তোমাদের জন্য অনুপ্রেরণার এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের জন্যও প্রেরণা হিসেবে কাজ করবে।

তিনি আরও বলেন, আজকে তোমরা যারা এ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করছো, আগামীর বাংলাদেশ গড়তে হবে তোমাদেরই। বাংলাদেশের চলমান অগ্রযাত্রার অগ্রপথিক হবে তোমরাই।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহবুব হাসান, কলা ও মানবিক অনুষদের ডিন ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন- গণিত বিভাগের শিক্ষার্থী আসলাম হোসেন এবং মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সায়মা মুজিব।

সম্মাননা পাওয়া ২৯ মেধাবী শিক্ষার্থীর প্রত্যেককে একটি করে গোল্ড প্লেটেড মেডেল ও সনদপত্র দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এমএস/এপি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।