ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অচলাবস্থা নিয়ে বৈঠকে ভিকারুননিসার গভর্নিং বডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
অচলাবস্থা নিয়ে বৈঠকে ভিকারুননিসার গভর্নিং বডি ভিকারুননিসা নূন স্কুলের সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট অচলাবস্থায় করণীয় নির্ধারণ করতে বৈঠকে বসেছেন প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সদস্যরা।

শিক্ষা মন্ত্রণালয়ের সুপারিশ বাস্তবায়নে ভিকারুননিসার অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্তসহ শিক্ষার্থীদের ৬ দফা দাবির অন্যতম ‘গভর্নিং বডির সদস্যদের একযোগে পদত্যাগের’ বিষয়েও আলোচনা হওয়ার কথা রয়েছে বৈঠকে।

বুধবার (০৫ ডিসেম্বর) সন্ধ্যা ৫টার পর এ বৈঠক শুরু হয়।

বৈঠক শুরুর আগে গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার সাংবাদিকদের বলেন, মন্ত্রণালয়ের সুপারিশ বাস্তবায়নে আমরা বৈঠকে বসছি। বৈঠক থেকে অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ ৩ শিক্ষককে বরখাস্তের সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

শিক্ষার্থীদের ৬ দফা দাবির একটি হলো, স্কুলের গভর্নিং বডির সব সদস্যের পদত্যাগ। এ দাবির বিষয়ে জানতে চাইলে গভর্নিং বডির চেয়ারম্যান বলেন, আমি এ বিষয়ে গভর্নিং বডির অন্যান্য সদস্যদের সাথে কথা বলব। গভর্নিং বডির পদত্যাগে স্কুল যেন শূন্য না হয় সে বিষয়ে আলোচনা করা হবে।

অরিত্রীর মৃত্যুর দায় কার? এমন প্রশ্নের জবাবে গোলাম আশরাফ তালুকদার বলেন, শিক্ষা প্রতিষ্ঠান ও অভিভাবক কেউই দায়মুক্ত নয়।

সোমবার (৩ ডিসেম্বর) দুপুরের দিকে রাজধানীর শান্তিনগরে গলায় ফাঁস দিয়ে অরিত্রী অধিকারী (১৫) নামে ভিকারুননিসার এক ছাত্রী আত্মহত্যা করে। অরিত্রী শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শাখার নবম শ্রেণির ছাত্রী ছিলো।

এ ঘটনায় মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় ‘আত্মহত্যার প্ররোচণাকারী’ হিসেবে তিনজনের বিরুদ্ধে মামলা করেন অরিত্রীর বাবা। মামলার আসামিরা হলেন- অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষিকা হাসনা হেনা।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বরর ০৫, ২০১৮
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।