ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নোবিপ্রবিতে হাল্ট প্রাইজের ফাইনাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
নোবিপ্রবিতে হাল্ট প্রাইজের ফাইনাল হাল্ট প্রাইজের ফাইনাল। ছবি: বাংলানিউজ

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আন্তর্জাতিক প্রতিযোগিতা হাল্ট প্রাইজ-২০১৯ এর ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (০৫ ডিসেম্বর) নোবিপ্রবি ক্যাম্পাসের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স (আইআইএস) এর আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- নোবিপ্রবি’র উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, আইআইএস’র পরিচালক ড. আবদুল্লাহ-আল মামুন, হাল্ট প্রাইজের আহ্বায়ক শামীমা ইয়াসমিন, জুরিবোর্ড সদস্যগণ প্রমুখ।

হাল্ট প্রাইজ-২০১৯ এর গ্রান্ড ফাইনালে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে নোবিপ্রবি অর্থনীতি বিভাগের ‘টিম রোড ওয়াডেন’। বিজয়ী দলটি নিজেদের আইডিয়াকে উপস্থাপন করতে এবার মালয়েশিয়া যাবে।  

প্রতিযোগিতায় রানার আপ হয় ‘কমপ্লেসেন্সি’ দল। দলটি তাদের বিজনেস আইডিয়া বাস্তবায়নের জন্য পাবে ১ বিলিয়ন ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ৮ কোটি টাকা।

প্রসঙ্গত, হাল্ট প্রাইজ জাতিসংঘ, কিনটন ইনিসিয়েটিভস এবং হাল্ট ইন্টারন্যাশনাল বিজনেস স্কুলের যৌথ আয়োজন। যা বিশ্বের ১০০ এর অধিক দেশে আয়োজিত সবচেয়ে বড় উদ্যোক্তা প্রতিযোগিতা। যেখানে প্রথমবারের মতো অংশ নেয়ে নোবিপ্রবি। হাল্ট প্রাইজের চ্যালেঞ্জ ছিলো ১০ বছরে ১০ হাজার লোকের কর্মসংস্থান তৈরি করা যায় এমন ব্যবসায় উদ্যোগ এর সৃষ্টি করা।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।