ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শরীরচর্চার শিক্ষকরা পেলেন দ্বিতীয় শ্রেণীর মর্যাদা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
শরীরচর্চার শিক্ষকরা পেলেন দ্বিতীয় শ্রেণীর মর্যাদা

ঢাকা: শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শরীরচর্চার শিক্ষকদের পদকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করেছে সরকার।

সরকারি কলেজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ এবং আলিয়া মাদ্রাসার শরীরচর্চার শিক্ষকদের পদকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করে বুধবার (০৫ ডিসেম্বর) আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি কলেজ-১ শাখা।
 
এতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ বিভাগ এবং মন্ত্রিপরিষদ বিভাগের প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির সম্মতি পাওয়ার পর শরীরচর্চার শিক্ষকদের পদকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করা হয়।


 
সরকারি কলেজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ এবং আলিয়া মাদ্রাসার শরীরচর্চার শিক্ষকরা দীর্ঘদিন ধরে তাদের পদকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীতের দাবি জানিয়ে আসছিলেন। শরীরচর্চা শিক্ষকরা প্রথম শ্রেণীর মর্যাদার দাবিতে আদালতে মামলা করলে আদালত তাদের দ্বিতীয় শ্রেণীর মর্যাদা দেওয়ার আদেশ দেন।
 
শিক্ষা মন্ত্রণালয় জানায়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে প্রস্তাব পাঠায়। পরে এ বিষয়ে উদ্যোগ নেয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।
 
বর্তমানে দেশে সব মিলিয়ে সোয়া ছয়শ’ সরকারি কলেজ রয়েছে বলে জানায় শিক্ষা মন্ত্রণালয়।
 
বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।