ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অরিত্রীর সঙ্গে অধ্যক্ষের রুমে যা ঘটেছিল সেদিন (ভিডিও)

প্রশান্ত মিত্র, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
অরিত্রীর সঙ্গে অধ্যক্ষের রুমে যা ঘটেছিল সেদিন (ভিডিও)

ঢাকা: অভিভাবকদের ডেকে অপমানের জের ধরে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রভাতী শাখার নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর (১৫) আত্মহননের ঘটনায় আলোচনা চলছে দেশজুড়ে। এরইমধ্যে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ, প্রভাতী শাখার প্রধান ও শ্রেণি শিকক্ষকে বরখাস্ত করার পাশাপাশি তাদের এমপিও পর্যন্ত বাতিল করা হয়েছে।


কিন্তু কী ঘটেছিল সেদিন, যার জের ধরে আত্মহননের পথ বেছে নিয়েছে অরিত্রী। সেদিন ভারপ্রাপ্ত অধ্যক্ষের কক্ষে অরিত্রী ও তার অভিভাবকদের সঙ্গে ঘটে যাওয়া মুহূর্ত ক্লোজ সার্কিট ক্যামেরায় রেকর্ড হয়েছে।

সেই রেকর্ড হাতে এসেছে বাংলানিউজেরও।

অরিত্রীর বাবা দিলীপ অধিকারীর ভাষ্যে, অরিত্রীর স্কুলের বার্ষিক পরীক্ষা চলছিল। গত রোববার (২ ডিসেম্বর) পরীক্ষা দেওয়ার সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করে স্কুল কর্তৃপক্ষ। এ ঘটনার পর স্কুল কর্তৃপক্ষ অভিভাবকদের স্কুলে যেতে বলে। স্কুলে যাওয়ার পর কর্তৃপক্ষ জানায়, অরিত্রী পরীক্ষার হলে মোবাইলের মাধ্যমে নকল করছিল। তাই তাকে টিসি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ খবর শোনার পর স্কুল থেকে অরিত্রী বাসায় ফিরে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়। পরে মুমূর্ষু অবস্থায় তাকে দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দিলীপ বলেন, ‘স্কুল কর্তৃপক্ষ মেয়ের সামনে আমাকে অপমান করেছে এবং জানিয়েছে অরিত্রী পরীক্ষা দিতে পারবে না। এ মানসিক আঘাত সইতে না পেরে সে বাসায় ফিরে আত্মহত্যা করেছে। ’ আর সহপাঠীর আত্মহত্যার ঘটনায় সুষ্ঠু বিচার ও অধ্যক্ষের পদত্যাগ দাবি করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
পিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।