ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জবির ৯৭২ শিক্ষার্থীকে দেওয়া হচ্ছে বৃত্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
জবির ৯৭২ শিক্ষার্থীকে দেওয়া হচ্ছে বৃত্তি জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের প্রণোদনা দিতে এবার মেধা ও অবৈতনিক বৃত্তি দেওয়া হচ্ছে।

৯৭২ মেধাবী শিক্ষার্থীকে এ বৃত্তি দেওয়া হচ্ছে বলে মঙ্গলবার (০৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তি থেকে জানা যায়।

এতে বলা হয়, গত ২৭ নভেম্বর উপাচার্যের সভাপতিত্বে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের মেধা ও অবৈতনিক বৃত্তি দেওয়া সংক্রান্ত কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

 

এবার বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের অধ্যয়নরত বিভিন্ন শিক্ষাবর্ষের/সেমিস্টারের আবেদন করা এক হাজার ২০০ শিক্ষার্থীদের মধ্যে যাচাই-বাছাই করে ৯৭২ জনকে বৃত্তি দেওয়া হচ্ছে। আর মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা বিনা বেতনে অধ্যয়নসহ বার্ষিক চার হাজার ৮০০ টাকা হারে এক শিক্ষাবর্ষের জন্য পাবেন।

এছাড়া মেধা ও অবৈতনিক বৃত্তিপ্রাপ্ত সব শিক্ষার্থী শুধুমাত্র ওই শিক্ষাবর্ষের জন্য বিশ্ববিদ্যালয়ে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ পাবেন।

এবার ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক পর্যায়ে ২৩১ জনকে মেধাবৃত্তি, ৬৫১ জনকে অবৈতনিক বৃত্তি, স্নাতকোত্তর পর্যায়ে ৩৫ জনকে মেধাবৃত্তি এবং ৫৫ শিক্ষার্থীকে অবৈতনিক বৃত্তি দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৮
কেডি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।