ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৮
সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের লোগো

ঢাকা: ঢাকা মহানগরী ছাড়া দেশের অন্য বিভাগীয় শহর, জেলা ও উপজেলা পর্যায়ে অবস্থিত সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০১৯ শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত অনলাইন ও এসএমএসের মাধ্যমে ভর্তির আবেদন গ্রহণ শুরু হয়েছে।

রোববার (২ ডিসেম্বর) মধ্যরাত ১২টা থেকে শুরু হয়ে আগামী ১৩ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।
 
মাউশির ভর্তি সংক্রান্ত নির্দেশনায় বলা হয়েছে, অনলাইনে আবদনের জন্য http://gsa.teletalk.com.bd এবং এসএমএসে আবেদনের জন্য টেলিটকের প্রি-পেইড মোবাইল ফোন থেকে আবেদন করতে হবে।


 
অবেদন ফি বাবদ ১৭০ টাকা টেলিটকের এসএমএসের মাধ্যমে পরিশোধ করতে হবে।
 
ভর্তি পরীক্ষার তারিখ এবং অন্য তথ্য জেলা ও উপজেলা ভর্তি কমিটি বা প্রধান শিক্ষকের নোটিশ বোর্ডে পাওয়া যাবে বলে জানিয়েছে শিক্ষা অধিদফতর।
 
ভর্তির নির্দেশনা:
 
অন্যদিকে, ঢাকা মহানগরীর সরকারি উচ্চ বিদ্যালয়গুলোতে ২০১৯ শিক্ষাবর্ষে ভর্তির জন্য গত ৩০ নভেম্বর আবেদন গ্রহণ শুরু হয়ে ১৩ ডিসেম্বর পর্যন্ত চলবে। আগামী ১৭ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর প্রথম শ্রেণিতে ভর্তির লটারি অনুষ্ঠিত হবে ২০ ডিসেম্বর।
 
বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৮
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad