ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

উন্নয়ন ফি বাতিলের দাবিতে জাবিতে অবরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৮
উন্নয়ন ফি বাতিলের দাবিতে জাবিতে অবরোধ উন্নয়ন ফি বাতিলের দাবিতে জাবিতে অবরোধ, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘বিভাগ উন্নয়ন ফি’ বাতিলের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট। এতে পূর্বঘোষিত ভর্তি কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

সোমবার (৩ ডিসেম্বর) সকাল ৮টা থেকে প্রগতিশীল ছাত্রজোটের নেতারা নতুন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। এতে প্রশাসনিক ভবনে কোনো কর্মকর্তা-কর্মচারী ও কার্যালয়ে প্রবেশ করতে পারেনি।

এর কারণে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছুরা তাদের কাগজপত্র জমা দিতে পারছেন না।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, তারা যেই শিক্ষার্থীদের জন্য ভর্তি কার্যক্রম অবরোধ করেছেন। এতে সেই শিক্ষার্থীরাই ভোগান্তির শিকার হবেন।

এদিকে ছাত্রজোটের নেতারা বলছেন, আমাদের যৌক্তিক দাবি প্রশাসন না মেনে উল্টো আরো বিভাগ উন্নয়ন ফি'র পরিমাণ বাড়ানো হয়েছে। আমারা এই দাবির পক্ষে প্রশাসনের কাছে সাড়ে ৪ হাজার শিক্ষার্থীর স্বাক্ষর জমা দিয়েছি। বিক্ষোভ মিছিল করেছি। প্রশাসনের কাছে এর যৌক্তিকতা তুলে ধরেছি। তারপরও যখন বিভাগ উন্নয়ন ফি বৃদ্ধি পায় তখন আমাদের সামনে এই অবরোধ কর্মসূচি পালন ছাড়া বিকল্প নেই।

আমরা আশ করছি প্রশাসন ঘোষণা দেবে বিশ্ববিদ্যালয়ে বিভাগ উন্নয়ন ফি থাকবে না। আমরা আন্দোলন ছেড়ে দেবো। আজ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যে সমস্যা হচ্ছে এর দায়ভার প্রশাসনকেই নিতে হবে।

ছাত্র ফ্রন্টের জাবি শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার বাংলানিউজ বলেন, আমার বিভাগ উন্নয়ন ফি বাতিলের বিষয়ে প্রশাসনের স্পষ্ট অবস্থান দেখতে চাই।   দাবি মানা না হওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।