ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

কুবির স্নাতক ১ম বর্ষের ভর্তি শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
কুবির স্নাতক ১ম বর্ষের ভর্তি শুরু কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তির কার্যক্রম শুরু হয়েছে মঙ্গলবার (২৭ নভেম্বর)। এ কার্যক্রম চলবে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) পর্যন্ত। 

জানা যায়, ভর্তির জন্য শিক্ষার্থীদের চার কপি করে পাসপোর্ট সাইজের ছবি, ভর্তির আবেদন ফরম ও রেজিস্ট্রেশন ফরম, ভর্তি পরীক্ষার প্রবেশ পত্রের ফটোকপি, এসএসসি এবং এইচএসসি এর মূল ট্রান্সক্রিপ্ট এবং একটি করে ফটোকপি স্ব স্ব বিভাগে জমা দিতে হবে। ভর্তি ফি ১২ হাজার ৭৬০ টাকা জনতা ব্যাংক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিতে হবে।

এছাড়া বিজ্ঞান অনুষদের অধিনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, ফার্মেসি ও রসায়ন বিভাগের নির্ধারিত ফি ৩০০০ টাকা, পদার্থ বিজ্ঞান, গণিত, পরিসংখ্যান, আইসিটি এবং সিএসই বিভাগের ফি ২৫০০ টাকা এবং বিভাগগুলোর স্ব স্ব ক্লাবে ১০০০ টাকা জমা দিতে হবে।

ব্যবসায় অনুষদের অধিনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, নির্দিষ্ট বিভাগের ফি ১৫০০ টাকা এবং বিভাগ সমূহের স্ব স্ব ক্লাব/সোসাইটিতে ১৫০০ টাকা জমা দিতে হবে।

কলা ও সমাজবিজ্ঞান অনুষদের অধিনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, নির্দিষ্ট বিভাগের ফি ১৫০০ টাকা এবং বিভাগের ক্লাব/সোসাইটিতে ১০০০ টাকা জমা দিতে হবে।

উল্লেখ্য, বিভাগ পরিবর্তনের আবেদন করা যাবে ১০ ও ১১ ডিসেম্বর। ক্লাস শুরু সম্ভাব্য তারিখ ০১ জানুয়ারি।  

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।