ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাকার স্কুলে ভর্তি পরীক্ষা ১৭-১৯ ডিসেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
ঢাকার স্কুলে ভর্তি পরীক্ষা ১৭-১৯ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর

ঢাকা: ঢাকা মহানগরীর সরকারি উচ্চ বিদ্যালয়গুলোতে ২০১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হয়ে শেষ হবে ১৯ ডিসেম্বর। আর ২০ ডিসেম্বর সরকারি উচ্চ বিদ্যালয়গুলোতে প্রথম শ্রেণিতে ভর্তির লটারি অনুষ্ঠিত হবে।

সোমবার (২৬ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর শিক্ষার্থী ভর্তির বিস্তারিত তথ্য প্রকাশ করেছে।

আগামী ১৭ ডিসেম্বর ‘এ’ গ্রুপের বিদ্যালয়গুলোর এবং ‘বি’ গ্রুপের মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ফিডার শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা, সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত চতুর্থ ও পঞ্চম শ্রেণির ভর্তি পরীক্ষা এবং দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৮ ডিসেম্বর ‘বি’ গ্রুপের বিদ্যালয়গুলোর এবং ‘সি’ গ্রুপের ধানমন্ডি গভ. বয়েজ স্কুলের ফিডার শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা, সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত চতুর্থ ও পঞ্চম শ্রেণির ভর্তি পরীক্ষা এবং দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৯ ডিসেম্বর ‘সি’ গ্রুপের বিদ্যালয়গুলোর এবং ‘এ’ গ্রুপের খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের ফিডার শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা, সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত চতুর্থ ও পঞ্চম শ্রেণির ভর্তি পরীক্ষা এবং দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০ ডিসেম্বর স্কুলগুলোতে প্রথম শ্রেণিতে ভর্তির লটারি অনুষ্ঠিত হবে। প্রভাতী শাখার পরীক্ষা সকাল ১০টায় এবং দিবা শাখার পরীক্ষা দুপুর ২টায় অনুষ্ঠিত হবে।

ঢাকার ৪১টি হাইস্কুলের মধ্যে ‘এ’ এবং ‘বি’ গ্রুপে ১৪টি করে এবং ‘সি’ গ্রুপে ১৩টি উচ্চ বিদ্যালয় রয়েছে। এর মধ্যে ৩৮টি বিদ্যালয়ে ১২ হাজার ৩৬৬টি আসন রয়েছে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য স্কুলগুলোর নোটিশ বোর্ডে পাওয়া যাবে বলে জানিয়েছে মাউশি।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।