ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বর্ণাঢ্য আয়োজনে খুলনা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
বর্ণাঢ্য আয়োজনে খুলনা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন খুলনা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, ছবি: বাংলানিউজ

খুলনা: বর্ণাঢ্য শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে রোববার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হাদী চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে উপাচার্য প্রফেসর ড.মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করেন।

এরপর উপাচার্যের নেতৃত্বে ক্যাম্পাসের হাদী চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহীদ তাজউদ্দীন আহমেদ প্রশাসন ভবনের সামনে দিয়ে পুনরায় হাদী চত্বর, আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন ও অপরাজিতা হল হয়ে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে এসে শেষ হয়।

মুক্তমঞ্চে উপাচার্য বিশ্ববিদ্যালয় দিবসের কেক কাটেন। এসময় ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, ডিনরা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিনপ্রধান, ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্টসহ বিভাগীয় প্রধান এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

এছাড়া দিবসটি উপলক্ষে বাদ যোহর বিশ্ববিদ্যালয় জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে-বিকেল ৩ টা থেকে রাত সাড়ে ৭ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান, অন্যদিকে বিকেল সাড়ে ৫ টায় শহীদ মিনার চত্বর, অদম্য বাংলা ও কটকা স্মৃতিসৌধে প্রদীপ প্রজ্জ্বলন ও ক্যাম্পাসে আলোকসজ্জা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।