ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘ব্যবসায় প্রশাসন শিক্ষার গুরুত্ব কমবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
‘ব্যবসায় প্রশাসন শিক্ষার গুরুত্ব কমবে না’

ফেনী: ব্যবসায় প্রশাসন শিক্ষার ওপর গুরুত্বারোপ করেছে ফেনী ইউনিভার্সিটি উপাচার্য ড. সাইফুদ্দিন শাহ বলেছেন, ব্যবসায় প্রশাসন শিক্ষার গুরুত্ব কখনো কমবে না।

শনিবার (২৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ব্যবসায় প্রশাসন অনুষদের ১৬ ও ১৭তম ব্যাচের নবীনবরণ ও বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

উপাচার্য বলেন, দিন দিন ব্যবসায় প্রশাসন শিক্ষার গুরুত্ব বৃদ্ধি পাচ্ছে।

জাতীয় ও আন্তর্জাতিক অর্থনীতিতে কৃষি, শিল্প ও সেবা খাতের অবদানের গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে যে বিষয়টি অধিকতর গুরুত্ব পাচ্ছে তা হলো দক্ষ, বাজারমুখী, বাস্তবভিত্তিক ও প্রযুক্তিনির্ভর মানবসম্পদ। এ মানবসম্পদকে মূলধনে পরিণত করার লক্ষ্যে কারিগরি ও ভোকেশনাল শিক্ষার পাশাপাশি প্রযুক্তিনির্ভর ব্যবসায় প্রশাসন বিষয়ক শিক্ষার প্রয়োজনীয়তা অনস্বীকার্য।

ব্যবসায় প্রশসান অনুষদের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তায়বুল হক, ব্যবসায় প্রশসান অনুষদের উপদেষ্টা অধ্যাপক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ও নাহার অ্যাগ্রো গ্রুপের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ শামসুদ্দোহা ও রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের।  

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশে বক্তারা বলেন, তোমাদের ইউনিভার্সিটির অ্যাম্বাসেডর হিসেবে কাজ করতে হবে। ফেনী ইউনিভার্সিটির পরিধি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ক্রমেই প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে জনপ্রিয় হয়ে উঠছে এই ইউনিভার্সিটি।

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৬ ও ১৭তম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ এবং ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ ও ৭ম ব্যাচের বিবিএ ও বিভিন্ন ব্যাচের এমবিএ, ইএমবিএ প্রোগ্রামের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

এর আগে অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফাইনেন্স বিভাগের সহকারী অধ্যাপক সালমা আক্তার এবং অনুষ্ঠান আয়োজক কমিটির সমন্বয়ক ও ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র লেকচারার হাসান আহমেদ।  

অনুষ্ঠানে মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আবুল খায়ের, আইন বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহকারী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মো. সাঈদ হোসেন পারভেজ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।