ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দেশের উন্নয়নে শিক্ষিত ও দক্ষ জনগোষ্ঠীর বিকল্প নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
দেশের উন্নয়নে শিক্ষিত ও দক্ষ জনগোষ্ঠীর বিকল্প নেই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মধুপুর (টাঙ্গাইল): একটি দেশের উন্নয়নের জন্য শিক্ষিত ও দক্ষ জনগোষ্ঠীর বিকল্প নেই। সে দক্ষ ও শিক্ষিত জাতি গঠনে বর্তমান সরকার বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও অর্থ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মো. আব্দুর রাজ্জাক।

শনিবার (২০ জানুয়ারি) বিকেলে মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহ পাঠ্যক্রমিক কার্যক্রম সপ্তাহ পালনের দ্বিতীয় দিনের পুরস্কার বিতরণ ও বিজ্ঞান মেলার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এ মন্তব্য করেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশে রাজ্জাক বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা, দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়তে তার কন্যা দেশকে উন্নয়নের মহাসড়কে তুলেছেন।

একে আরো গতিশীল করতে তোমাদের মতো তরুণ শিক্ষিত প্রজন্মকে পাশে থাকতে হবে।

মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ বজলুর রশীদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- টাঙ্গাইল জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মধুপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি, পৌর মেয়র মাসুদ পারভেজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন, আওয়ামী লীগ নেতা খন্দকার আব্দুল গফুর মন্টু, বাপ্পু সিদ্দিকী, সহকারী অধ্যাপক নিতাই কর প্রমুখ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আগে ড. আব্দুর রাজ্জাক বিজ্ঞান মেলার উদ্বোধন করেন। পরে তিনি শিক্ষার্থীদের বিভিন্ন বিজ্ঞান বিষয়ক উদ্ভাবন প্রকল্প স্টল ঘুরে দেখে তার ভূয়সী প্রশংসা করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।