ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হাইস্কুলে পড়া হচ্ছে না দৃষ্টি প্রতিবন্ধী বাসন্তীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
হাইস্কুলে পড়া হচ্ছে না দৃষ্টি প্রতিবন্ধী বাসন্তীর দৃষ্টি প্রতিবন্ধী বাসন্তী মুণ্ডা

হবিগঞ্জ: প্রাথমিক সমাপনী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার নালুয়া চা বাগান শ্রমিকের মেয়ে দৃষ্টি প্রতিবন্ধী বাসন্তী মুণ্ডা। কিন্তু অভাবেব কারণে এখানেই থেমে যেতে হচ্ছে তাকে। হাইস্কুলে পড়া হচ্ছে না তার।

জানা গেছে, বাসন্তী  ‘ডুলনা শিশু শিক্ষা কেন্দ্র’ নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করেছে। সে এ বছর প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-২.০৪ পেয়ে উত্তীর্ণ হয়।

তার বাবা মঙ্গল মুণ্ডা ও মা তারামনি মুণ্ডা নালুয়া চা বাগান শ্রমিক। তাদের আর্থিক অবস্থা মোটেও ভালো না। এ কারণে তার হাইস্কুলে পড়ার খরচ চালানো সম্ভব না তাদের।

এ ব্যাপারে তারামনি মুণ্ডা বাংলানিউজকে বলেন,  বড় স্বপ্ন ছিল মেয়েটিকে লেখাপড়া করাব। কিন্তু অভাবের সংসারে আমরা তাকে হাইস্কুলে পড়ানোর খরচ দিতে পারব না।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাইজার মোহাম্মদ ফারাবী বাংলানিউজকে জানান, বিষয়টি তিনি জানেন না। এ ব্যাপারে তথ্য পেলে ওই স্কুলছাত্রীর লেখাপড়ার সব ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।