ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘প্রশ্নপত্র ফাঁস জাতির গলায় ফাঁস’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
‘প্রশ্নপত্র ফাঁস জাতির গলায় ফাঁস’ সমাজতান্ত্রিক মজদুর পার্টি, গণমোর্চা ও বাংলাদেশ দেশপ্রেমিক পার্টির মানবন্ধনে বক্তারা/ছবি: বাংলানিউজ

ঢাকা: বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদ ও তা কঠোর হস্তে দমন করার দাবিতে যৌথভাবে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক মজদুর পার্টি, গণমোর্চা ও বাংলাদেশ দেশপ্রেমিক পার্টি।

রোববার (২৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ দেশপ্রেমিক পার্টির চেয়ারম্যান অধ্যক্ষ ডা. গোলাম মোর্শেদ হাওলাদার।  

মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কৃষক প্রজা পার্টির সভাপতি সিরাজুল হক সিরাজ।

বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন গণফোরামের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক এম এম ফজলুর কবির কাওসার।

মানববন্ধনে বক্তারা বলেন, বিগত কয়েক দশকে শিক্ষাক্ষেত্রে অবকাঠামোগত উন্নয়ন হওয়া সত্ত্বেও শিক্ষার গুণগতমানের ক্রমাগত পতন ঘটছে। একইসঙ্গে পাবলিক পরীক্ষা, বিশ্ববিদ্যালয় পরীক্ষা ও বিভিন্ন নিয়োগ পরীক্ষা থেকে শুরু করে প্রাথমিক স্তরের বার্ষিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে যাচ্ছে। প্রশ্নপত্র ফাঁস মানে জাতির গলায় ফাঁস। জাতির ভবিষ্যৎ আজ ধ্বংসের সম্মুখীন।  

এসময় বক্তারা প্রশ্নপত্র ফাঁস মহামারি আকার ধারণ করেছে জানিয়ে তা বন্ধে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবের কঠোর পদক্ষেপ দাবি করেন।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম, প্রতিবাদী তারুণ্য'র সভাপতি মাসুদুজ্জামান, গণতান্ত্রিক ইসলামী পার্টির চেয়ারম্যান মওলানা রুহুল কুদ্দুস তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
এসআইজে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।