ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে সপ্তম ব্যাচের পুনর্মিলনী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
শাবিপ্রবিতে সপ্তম ব্যাচের পুনর্মিলনী পুনর্মিলনী উৎসব/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

(শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সপ্তম ব্যাচের (১৯৯৬-৯৭ সেশন) দুই দিনব্যাপী পুনর্মিলনী উৎসব শুরু হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের সামনে বৃক্ষরোপন ও আনন্দ শোভাযাত্রার মাধ্যমে ‘কুড়ি বছর পর নোঙ্গর’ শীর্ষক এ পুনর্মিলনী উৎসব শুরু হয়।

সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এবং উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের নেতৃত্বে শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের সড়ক প্রদক্ষিণ করে।

পরে শোভাযাত্রা শেষে দুপুর ১২টায় কেন্দ্রীয় মিলনায়তনে উৎসবের উদ্বোধন ঘোষণা করেন প্রতিমন্ত্রী।

পুনর্মিলনী কমিটির আহ্বায়ক আজিজুল ইসলাম শামীমের সভাপতিত্বে এবং সদস্য সচিব ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে গেস্ট অব অনার ও প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস প্রমুখ।

এ সময় চারজন ডিফরেন্টলি অ্যাবল মেধাবী শিক্ষার্থীকে বিশেষ পুরস্কার এবং ক্যান্সারাক্রান্ত এক শিশুকে সাহায্য দেওয়া হয়। উৎসবে সপ্তম ব্যাচের ম্যাগাজিনের মোড়ক উন্মোচক করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে এম এ মান্নান বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে দেখতে চাই। আমি উপাচার্যকে বলেছি গবেষণাসহ উন্নয়ন কাজের জন্যে একটি প্রস্তাবনা দেওয়ার জন্য, আমি সেটা প্রধানমন্ত্রীর কাছে পাঠাবো।

উৎসবে অংশগ্রহণকারী সপ্তম ব্যাচের শিক্ষার্থী গাজিউল হক সোহাগ ও আবু সায়েম বাংলানিউজকে বলেন, অনেক বছর পর একত্রিত হতে পেরে অনেক ভালো লাগছে, এ অন্য রকম অনুভূতি।

বিকেল ৩টা থেকে শুরু হয়েছে স্মৃতিচারণ, মেধাবী সম্মাননা, র‌্যাফেল ড্র এবং সন্ধ্যায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ