ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পবিপ্রবি'র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
পবিপ্রবি'র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

পবিপ্রবি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে আনুষ্ঠানিকভাবে তিন ইউনিটের অধীন বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদের পরীক্ষার ফলাফল প্রকাশ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.pstu.ac.bd), বিভিন্ন নোটিশ বোর্ড ও মোবাইলে ফোনের মাধ্যমে এ ফল জানা যাবে।

ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক প্রফেসর আ.ক.ম মোস্তফা জামান বাংলানিউজকে জানান, এবার বিশ্ববিদ্যালয়ের মোট ৭২০টি আসনের বিপরীতে ১৬ হাজার ২৮৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে ‘এ’ ইউনিটে ৫৬০ আসনের বিপরীতে ৮ হাজার ৯৪৭ জন, ‘বি’ ইউনিটে ৯০ আসনের বিপরীতে ২ হাজার ২শ’ জন এবং ‘সি’ ইউনিটে ৭০ আসনের বিপরীতে ৫ হাজার ১৩৯ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

তিনি আরও জানান, মেধাতালিকা ও অপেক্ষমাণ তালিকার সব উত্তীর্ণ শিক্ষার্থীকে আগামী ২৬-২৮ ডিসেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে নির্ধারিত ফরম পূরণ করতে হবে। আগামী ১ ও ২ জানুয়ারি মেধাতালিকা থেকে এবং ৮ জানুয়ারি অপেক্ষমাণ তালিকা থেকে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

এর আগে, গত বুধবার ও বৃহস্পতিবার (২০ ও ২১ ডিসেম্বর) সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

এ বছর বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদকে ৩টি ইউনিটে বিভক্ত করে ভর্তি পরীক্ষা নেওয়া হয়েধেছ। 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা বুধবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত, 'বি' ইউনিটের পরীক্ষা বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এবং 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা ওই দিন বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

বাংলাদশে সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বের ২২, ২০১৭
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।