ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাপ্তাহিক কোর্সের সিদ্ধান্তের প্রতিবাদে জাবিতে মিছিল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
সাপ্তাহিক কোর্সের সিদ্ধান্তের প্রতিবাদে জাবিতে মিছিল সাপ্তাহিক কোর্স খোলার সিদ্ধান্তের প্রতিবাদে মিছিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগে সাপ্তাহিক কোর্স খোলার সিদ্ধান্তের প্রতিবাদে মিছিল ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখা।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে মিছিলটি নতুন কলা ও মানবিক অনুষদের সামনে থেকে শুরু হয়ে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সামনে গিয়ে মিছিল শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে এ ধরনের উদ্যোগের বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছে  সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাসুক হেলাল অনিক বলেন, এর আগে আরো তিনবার এই বিভাগে কোর্স খোলার উদ্যোগ নেওয়া হয় কিন্তু ছাত্রদের প্রতিবাদের মুখে তা সম্ভব হয়নি।

শীতকালীন ছুটি শুরু হওয়ার ঠিক পূর্ব মূহূর্তে ছাত্রদের অনুপস্থিতিতে এহেন সিদ্ধান্ত তাদের নৈতিকতার সংকট।

তিনি আরও বলেন, তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে আমরা মিছিল করেছি। পাবলিক বিশ্ববিদ্যালয়ের নৈতিকতা এবং পরিবেশ নষ্ট করছে এইসব বাণিজ্যিক কোর্সগুলি। শুধু এই বিভাগে নয় চলমান সকল বাণিজ্যিক কোর্স এবং নতুন করে যেসব বিভাগে বাণিজ্যিক কোর্স খোলার পাঁয়তারা চলছে তাদের তীব্র ছাত্র আন্দোলনের  মধ্য দিয়ে প্রতিহত করা হবে।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক সুমাইয়া ফেরদৌসের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্টের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল খালেক উজ্জ্বল।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ