ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আনন্দ উল্লাসে জাবির ৪১তম ব্যাচের ৬ বছর পূর্তি উদযাপন

নুর আলম হিমেল, জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
 আনন্দ উল্লাসে জাবির ৪১তম ব্যাচের ৬ বছর পূর্তি উদযাপন ৪১ তম ব্যাচের শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বর্ণাঢ্য আয়োজন ও আনন্দ উল্লাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪১তম ব্যাচের শিক্ষার্থীরা তাদের ষষ্ঠ বছর পূর্তি উদযাপন করছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিভিন্ন হল থেকে র‌্যালি বের হওয়ার মধ্য দিয়ে দিনটি শুরু হয়।

পরে শিক্ষার্থীরা আনন্দ উল্লাসের মধ্য দিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। এ সময় একে অন্যকে রং মাখিয়ে দিনটিকে আরো রঙিন করে তোলেন তারা।

দিনটি সম্পর্কে ৪১তম ব্যাচের শিক্ষার্থী ও জাহানারা ইমাম হলের আবাসিক শিক্ষার্থী সাদিকা বিনতে মাজহার বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে কখনোই শুধু একটি বিশ্ববিদ্যালয় মনে হয়নি, সবসময় মনে হয়েছে এটি একটি পরিবার। শুরু থেকেই এই বন্ধন ছিল অনেক আন্তরিক ও ভালবাসাপূর্ণ, ভবিষ্যতেও থাকবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৪১ তম ব্যাচের শিক্ষার্থী সারওয়ার বাঁধন বলেন, বিশ্ববিদ্যালয়ের বন্ধুত্ব ও ভ্রার্তৃত্বের বন্ধনটা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় আলাদা, বন্ধুত্বের সম্পর্কগুলো এখানে পরিবারের সদস্যদের ন্যায়। আমাদের ব্যাচের বন্ধুত্বের সম্পর্কটা বর্তমানে যেমন অটুট তেমনি ভবিষ্যতে এ বন্ধন দৃঢ় থাকবে।

আ.ফ.ম. কামালউদ্দিন হলের ৪১ তম ব্যাচের শিক্ষার্থী লিমন বলেন, বিশ্ববিদ্যালয়ের ভ্রাতৃত্বের বন্ধনটা বরাবরই অনেক আন্তরিক। আমার মনে হয়, শুধু দিবসকে কেন্দ্র করে নয় ভ্রাতৃত্বের বন্ধনটুকু আজীবন অটুট রাখা উচিত। আমি মনে করি আমাদের ৪১ তম ব্যাচে এ বন্ধনটুকু আছে এবং ভবিষ্যতেও থাকবে’।

উল্লেখ্য, ৬ বছর আগে আজকের এই দিনে (২১ ডিসেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৪১ তম ব্যাচের প্রথম বর্ষের ক্লাস শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।