ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে বিক্ষোভ সমাবেশ-মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
বেরোবিতে বিক্ষোভ সমাবেশ-মানববন্ধন সিন্ডিকেট সদস্য থেকে ড. রহমত উল্লাহকে অপসারণের দাবিতে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

বেরোবি, (রংপুর): সিন্ডিকেট সভায় বিভিন্ন বিতর্কিত সিদ্ধান্ত নেওয়ার অভিযোগ তুলে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সিন্ডিকেট সদস্য থেকে ড. রহমত উল্লাহকে অপসারণের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও তার কুশপুত্তলিকা দাহ করেছে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়ন।

বুধবার (২০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৃথক পৃথকভাবে এ কর্মসূচি পালন করা হয়।

দুপুরের দিকে প্রশাসনিক ভবনের সামনে কর্মকর্তাদের সংগঠন অফিসার্স অ্যাসোসিয়েশনের ব্যানারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহর বিরুদ্ধে বিগত উপাচার্যের সময় থেকেই সিন্ডিকেট সভায় মিথ্যা তথ্য দিয়ে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের নানাবিধ হয়রানি করে বিশ্ববিদ্যালয়টিকে অস্থিতিশীল এবং অকার্যকর করার হীন চেষ্টার অভিযোগ আনা হয়।

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের এডিশনাল ডাইরেক্টর এ টি জি এম গোলাম ফিরোজের সভাপতিত্বে ও সাইবার সেন্টার ও ই-লার্নিং সেন্টারের অবজারভার মাসুদার রহমানে সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হকসহ অ্যাসোসিয়েশনের অন্যান্য নেতারা।

সমাবেশ শেষে অধ্যাপক ড. মো. রহমত উল্লাহর একটি কুশপুত্তলিকা দাহ করা হয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য থেকে অধ্যাপক ড. রহমত উল্লাহর অপসারণের দাবিতে  ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে  কর্মচারী ইউনিয়ন।

সমাবেশে বক্তারা বলেন, এ বিশ্ববিদ্যালয়ের যিনি ভাল চান না তাকে আমরা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে দেখতে চাই না। কর্মচারী নীতিমালা রিভিউ কমিটির প্রতি শ্রদ্ধা না দেখিয়ে বরং তিনি উল্টা রিভিউ কমিটি গঠন করার কথা বলে কালক্ষেপণ করার পায়তারা করছেন। তাই কর্মচারী ইউনিয়ন পক্ষা থেকে তাকে দ্রুত অপসারণের জন্য জোর দাবি জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. আবুল কালাম আজাদ ও সেক্রেটারি মো. নুর আলম মিয়াস প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।