ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবিতে ৮ শিক্ষার্থীকে ‘ডিনস অ্যাওয়ার্ড’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
ইবিতে ৮ শিক্ষার্থীকে ‘ডিনস অ্যাওয়ার্ড’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিএসসি সম্মান পরীক্ষায় সর্বোচ্চ ফলাফল প্রাপ্ত আট শিক্ষার্থীকে ‘ডিনস অ্যাওয়ার্ড’ দিয়েছে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের ১৪০ নম্বর কক্ষে শিক্ষার্থীদের এ অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ২০১০-২০১১ শিক্ষাবর্ষের সর্বোচ্চ সিজিপিএ ধারী অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী ক্রেস্ট তুলে দেন।

এসময় উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ‘যেকোনও ধরনের স্বীকৃতি শিক্ষার্থীর মনকে আন্দোলিত করে। বর্তমান সময়ে বিজ্ঞানকে অগ্রাহ্য করে পথচলা খুব কঠিন। বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ের সব বিভাগকে বৈজ্ঞানিক পদ্ধতিতে চালু করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ’  

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- ইলেট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. মোত্তালিব হোসেন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের রওনক জাহান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবরিনা ফৌরদৌস, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের খানজাহান আলী, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আরিফুল ইসলাম্, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের আকলিমা সুলতানা, গণিত বিভাগের মোজ্জামেল হোসেন ও পরিসংখ্যান বিভাগের মাহফুজুর রহমান।

ফলিত রসায়ন কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী মাহমুদ হাসান রনি ও সুপ্রিয়া সিংহ রায়ের উপস্থাপনায় এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মো. শামসুল আলম সভাপতিত্বে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

বিশেষ অতিথি ছিলেন- যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ফলিত রসায়ন কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. আব্দুস সাত্তার, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।