ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

আইইউবিতে স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
আইইউবিতে স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন কর্মসূচিতে বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান

ঢাকা: ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এর স্প্রিং ২০১৭ সেমিস্টারের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ জানুয়ারি) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়।

স্বাগত বক্তব্যে আইইউবি’র উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান নবাগত শিক্ষার্থীদের উষ্ণ অভ্যর্থনা ও কাঙ্ক্ষিত জীবন গড়ার লক্ষ্যে আইইউবিকে বেছে নেওয়ায় সব শিক্ষার্থী ও অভিভাবককে ধন্যবাদ জানান।

আইইউবি প্রদত্ত সব সুযোগ-সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে পেশাগত জীবনে শ্রেষ্ঠত্ব অর্জনের পাশাপাশি দায়িত্ববান ও ভালো মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য নতুন শিক্ষার্থীদের প্রতি আহবান জানান উপাচার্য।

শিক্ষাক্ষেত্রে আইইউবি’র আর্ন্তজাতিক অংশীদারিত্ব ও বিশ্বমানের গবেষণার সুবিধাদি গ্রহণের কথা উল্লেখ করে জীবনের লক্ষ্য নির্ধারণ ও চ্যালেঞ্জ মোকাবিলায় কঠোর অনুশীলন এবং শৃঙ্খলার মাধ্যমে কাঙ্ক্ষিত সাফল্য অর্জনে নবাগত শিক্ষার্থীদের পরামর্শ দেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ আনোয়ারুল ইসলাম আইইউবি’র প্রাতিষ্ঠানিক নীতিমালা, নিরাপত্তা ও অনুসরণীয় বিষয়সমূহ বর্ণনা করে শিক্ষার্থীদের তা মেনে চলার অনুরোধ জানান এবং শিক্ষার্থী ও অভিভাবকদের সব ধরনের সহায়তা দেওয়ার নিশ্চয়তা দেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক সারোয়ার উদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক শাহরিয়ার খান, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট অনুষদের ডিন ড. আব্দুল খালেক, লিবারেল আর্টস অ্যান্ড সোশাল সায়েন্স অনুষদের ডিন ড. মাহবুব আলম ও স্কুল অব লাইফ সায়েন্সেস অনুষদের পক্ষে ড. মাহবুব মোর্শেদ।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
জিপি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।