ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবিতে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
জাবিতে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা জাবিতে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: কারো মাথার চুল পুরোই সাদা হয়ে গেছে, কারো বা সাদা-কালো। দীর্ঘদিন পরে একত্রিত হয়ে একে অপরকে করেন আলিঙ্গন। আড্ডা আর হাসিতে চললো বিশ্ববিদ্যালয়ের ফেলে আসা দিনগুলোর স্মৃতিচারণা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে উদযাপিত হয়েছে ‘অ্যালামনাই ডে মিলনমেলা’। সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরিবার-পরিজন নিয়ে ছুটে আসেন।

শুক্রবার (১৩ জানুয়ারি) সকাল ১১টায় বিজনেস স্টাডিজ অনুষদের সামনে বেলুন উড়িয়ে ‘অ্যালামনাই ডে মিলনমেলা’ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

বক্তব্যে তিনি বলেন, জাবি শিক্ষার্থীরা বিপদে-আপদে হাতে হাত রেখে একে অপরকে সহযোগিতা করেন। এ বন্ধন টিকে থাক অনন্তকাল।

তিনি সবার সুস্থতা ও সফলতা কামনা করেন।

এ সময় বাংলাদেশ কর্ম-কমিশনের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির, উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেনসহ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। যা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে সেলিম আল দীন মুক্তমঞ্চে এসে শেষ হয়।

শোভাযাত্রায় সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

‘অ্যালামনাই ডে মিলনমেলা’ দিনব্যাপী আয়োজনের মধ্যে ছিল আলোচনা, মধ্যাহ্নভোজ, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র। এছাড়া শিশুদের জন্য ছিল খেলা ও বিশেষ আয়োজন।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
আরআর/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।