ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

এমপিওর দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
এমপিওর দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অবস্থান কর্মসূচি/ছবি: জিএম মুজিবুর

ঢাকা: দেশের সব নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তকরণ ও শিক্ষক-কর্মচারীদের যোগদানের দিন থেকে চাকরির বয়স গণনার দাবিতে ৬ষ্ঠ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

শুক্রবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর‌্যন্ত এ কর্মসূচি পালন করে সংগঠনটি। সংগঠনের সভাপতি অধ্যক্ষ মো. এশারত আলী ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়ের নেতৃত্বে শিক্ষক ও কর্মচারীরা এতে অংশ নেন।

এর আগে একই দাবিতে গত ০৮ জানুয়ারি  প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন তারা। এছাড়া ০৯ জানুয়ারি মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের কাছে শিক্ষকদের মানবাধিকার লঙ্ঘনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে স্মারক লিপি দেওয়া হয়।

সংগঠনটির মতে, বর্তমানে সারা দেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (বিদ্যালয়, কলেজ, কারিগরি ও মাদরাসা) বিভিন্ন স্তরে ৫ থেকে ৬ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত নয়। যেখানে প্রায় ৮০ হাজার শিক্ষক কর্মরত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
এমএমফআই/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।