ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

৪৭তম বছরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
৪৭তম বছরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবসে শোভাযাত্রা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) নানা চড়াই-উতরাই পেরিয়ে ৪৬তম বছর পার করে ৪৭তম বছরে পর্দাপণ করেছে। এ উপলক্ষে নানা আয়োজনের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয় দিবস পালন করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্ট্যাডিজ অনুষদের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে উপাচার্য বলেন, ১৯৭১ সালের এই দিনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর উন্মোচিত হয়।

দেখতে দেখতে ৪৬টি বছর পার হয়ে গেছে। এই দীর্ঘ সময়ে বিশ্ববিদ্যালয়ে যেমন অবকাঠামোগত দিক এগিয়েছে, তেমনি এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী দেশে-বিদেশে বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রেখে চলেছেন।

এ সময় তিনি শুভ-শুভ জন্মদিন বলে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে বিজনেস স্ট্যাডিজ অনুষদের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে এসে শেষ হয়।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, রেজিস্ট্রার আবু বক্কর সিদ্দিক, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্য, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মকর্তা-কর্মচারী সমিতির নেতা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে- সমাজবিজ্ঞান অনুষদের পূর্ব এবং কেন্দ্রীয় মসজিদের উত্তর পার্শ্বে আবদুল কাদির মোল্লা কনভেনশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন, বিশ্ববিদ্যালয় জহির রায়হান মিলনায়তনে সিনেমা প্রদর্শনী, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে সেলিম আল দীন মুক্তমঞ্চে পুতুল নাচ এবং সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে ফানুস উড়ানো।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
জিপি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।