ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

উৎসবের প্রথম বই পেলো মোজাচ্ছেম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
উৎসবের প্রথম বই পেলো মোজাচ্ছেম বই হাতে হুইল চেয়ারে মোজাচ্ছেম- বাংলানিউজ

ঢাকা: নতুন বছরের প্রথম দিন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারের  হাত বই পেয়েছেন প্রতিবন্দ্বী নূরে মোজাচ্ছেম।

শারিরীক প্রতিবন্ধকতাকে জয় করে এই শিক্ষার্থী এবার তৃতীয় শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে।  
 
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বই বিতরণ উৎসবে রোববার (০১ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে হুইল চেয়ারে বসে মন্ত্রীর হাত থেকে বই নেন মোজাচ্ছেম।

বই পাওয়ার সময় অর্থমন্ত্রীর হাসির সঙ্গে হাসতে দেখা যায় তাকে।

বই পাওয়ার পর মঞ্চ থেকে নেমে বাবা নিজাম উদ্দিন হুইল চেয়ারে করে নিয়ে যাচ্ছিলেন বাসায়।
 
রাজধানীর কুড়িল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র মোজাচ্ছেম বই পেয়ে উচ্ছ্বসিত। খেলার মাঠে মোজাচ্ছেম জানায়, ভাল লাগছে…।
 
মোজাচ্ছেমের বাবা বেসরকারি চাকরিজীবী নিজাম উদ্দিন বলছিলেন, বই দেয়ার জন্য ওই স্কুলের শিশুদের ডাক‍া হয়। কিন্তু এখানে মোজাচ্ছেমকে বই দেয়ার জন্য বাছাই করা হয়।
 
“অন্য ছেলেদের তুলনায় তার ছেলে আলাদা, সবার আগে আমার ছেলেকে বই দেওয়া হলো, এ রকম উৎসাহ পেলে এ ধরনের শিশুরা এগিয়ে যাবে”, বলেন মোজাচ্ছেমের বাবা নিজাম।
 
মোজাচ্ছেমের পর আরও কয়েকজন প্রতিবন্ধী শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয় নতুন বই।
 
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন, এই মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান ছাড়াও মঞ্চে ছিলেন অতিথিরা।
 
বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
এমআইএইচ/বিএস
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।