ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি খেলার মাঠে বই উৎসব, উল্লসিত শিশুরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
ঢাবি খেলার মাঠে বই উৎসব, উল্লসিত শিশুরা ঢাবি খেলার মাঠে বই উৎসব। ছবি: শাকিল-বাংলানিউজ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণলয়ের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বই উৎসবের আয়োজন করেছে। এর উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণলয়ের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বই উৎসবের আয়োজন করেছে। এর উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

রোববার (০১ জানুয়ারি) বছরের শুরুর দিনে সকালে কোমলমতি শিশুরা নতুন বই হাতে পেয়ে উৎসবে মেতে উঠেছে। বই উৎসব উপলক্ষে খেলার মাঠে তৈরি করা হয়েছে লাল সবুজের মঞ্চ। তার ওপর বাংলাদেশের পতাকা তলে মন্ত্রী-সচিব। মঞ্চে আরও উপস্থিত রয়েছেন দুই মডেল মম ও ফেরদৌস। আর মঞ্চের ঠিক সামনেই অবস্থার অভিবাকসহ কোমলমতি শিশুদের।

মাঠের আকাশে উড়ছে নানা রঙয়ের বেলুন, শিশুদের হাতে হাতে লাল রেশমি ফিতার উড়াউড়ি। সব মিলিয়ে খেলার মাঠ পেয়েছে উৎসবের আমেজ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণলয় আয়োজিত অনুষ্ঠানে অর্থমন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ছাড়াও রয়েছেন আমন্ত্রিত অতিথিরা।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।