ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জ্ঞানের গুরুত্বপূর্ণ উপাদান শিক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
জ্ঞানের গুরুত্বপূর্ণ উপাদান শিক্ষা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির বলেছেন, জ্ঞানের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান হলো শিক্ষা। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের জ্ঞান, তথ্য ও অর্থনৈতিক প্রবৃদ্ধির চালিকাশক্তি।

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির বলেছেন, জ্ঞানের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান হলো শিক্ষা। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের জ্ঞান, তথ্য ও অর্থনৈতিক প্রবৃদ্ধির চালিকাশক্তি।

শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এ ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কর্মাস ব্যাংক আয়োজিত ‘এনসিসি ব্যাংক মেধাবৃত্তি ২০১৬’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিবি গভর্নর বলেন, সুবিধা বঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়তা ও তরুণদের মেধার সঠিক রক্ষণাবেক্ষণের কাজ করে যাচ্ছে দেশে ব্যাংকিংখাত। পৃথিবীর শ্রেষ্ঠ বিনিয়োগ হলো শিক্ষা। যুগপোযোগী শিক্ষা গ্রহণ করা এবং ২০২১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের ও ২০৪১ সাল নাগাদ উন্নত দেশের পদযাত্রায় অবদান রাখার জন্য শিক্ষার্থীদের তৈরি হতে হবে।

ফজলে কবির সিএসআর কর্মসূচি বা কল্যাণমূলক ব্যাংকিংয়ের আওতায় এনসিসি ব্যাংক কর্তৃক আয়োজিত অসচ্ছল মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে মেধাবৃত্তি-২০১৬ প্রদান কার্যক্রমকে স্বাগত জানান।

বেসরকারি খাতের এনসিসি ব্যাংক লিমিটেড সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির আওতায় দেশের বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে অধ্যয়নরত ৬৬জন অসচ্ছল মেধাবী শিক্ষার্থীকে প্রতিমাসে তিন হাজার টাকা দেওয়া হবে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম হাফিজ আহমেদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- ব্যাংকের চেয়ারম্যান আবদুস সালাম, ভাইস চেয়ারম্যান এএসএম মাঈনউদ্দিন মোনেম, ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান আমিরুল ইসলাম, পরিচালক এমএ আউয়াল, খায়রুল আলম চাকলাদার, সোহেলা হোসেন, আবুল বাশার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর আখতার হোসেন ও ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দীন আহমেদ।
 
এনসিসি ব্যাংক প্রতিষ্ঠালগ্ন থেকেই জনকল্যাণের মাধ্যমে দেশের অগ্রযাত্রায় কাজ করে যাচ্ছে। প্রতি বছরের মতো এবারও বিভিন্ন বিশ্ববিদ্যালয়-কলেজের অসচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের এনসিসি ব্যাংকের পক্ষ থেকে বৃত্তি দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
এসই/জিপি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ