ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

চতুর্থ দিনে রমেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
চতুর্থ দিনে রমেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

মারধরের প্রতিবাদে চতুর্থ দিনের মত চলছে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি।

রংপুর: মারধরের প্রতিবাদে চতুর্থ দিনের মত চলছে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি।

এদিকে লাগাতার কর্মবিরতির কারণে চিকিৎসা নিতে আসা রোগীরা চরম দুর্ভোগে পড়েছেন।

শনিবার (১৭ ডিসেম্বর) ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতির উপর হামলাকারীদের গ্রেফতার, তাদের ইন্টার্নশিপ বাতিল ও ক্যাম্পাসে স্থায়ী পুলিশি নিরাপত্তার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা।

এ ঘটনায় কর্তৃপক্ষ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। পরিচালক (প্রশাসক) ডাক্তার রফিকুজ্জামান রাজুকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়।

ইন্টার্ন চিকিৎসকরা বাংলানিউজকে জানান,পরিচালক বরাবর স্মারকলিপিতে লিখিত ছয়টি অভিযোগ করা হয়েছে। অবিলম্বে ডা. ফারহান রহমান ও ডা. উত্তম দেব নাথকে গ্রেফতার করতে হবে।

এছাড়া ওই দু’জনের ইন্টার্নশিপ বাতিল করতে হবে। ইন্টার্ন হোস্টেলের নিরাপত্তা জোরদার ও পুলিশ ক্যাম্প স্থাপন করতে হবে। হাসপাতালে ডাক্তারদের কর্মপরিবেশ সুনিশ্চিত করতে হবে। আহতদের সুষ্ঠু চিকিৎসা ও জানমালের ক্ষয়ক্ষতির ক্ষতিপূরণ প্রদান করতে হবে। বহিরাগত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

সোমবার (১২ ডিসেম্বর) রাতে শহীদ ডাক্তার মিলন হলে পরিষদের সভাপতি মাহফুজুল হক তালুকদার রাকিবের কক্ষে ঢুকে তাকে কুপিয়ে আহত করেন ইন্টার্ন ডাক্তাদের অপর অংশের সমর্থকরা। পরে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ায় আরও চারজন আহত হন।

এ সময় ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ওই হলের কয়েকটি কক্ষ তল্লাশি চালিয়ে বেশ কিছু ধারালো অস্ত্র উদ্ধার করে পুলিশ।

এ ঘটনার জেরে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুর পরিষদের সাধারণ সম্পাদক আহমেদুল ইসলাম বাঁধন এ কর্মসূচি ঘোষণা করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬

এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।