ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে বিজয় দিবস উদযাপন

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে বিজয় দিবস উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যথাযোগ্য মর্যাদা ও ভাব গাম্ভীর্যের সাথে নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

খুলনা: যথাযোগ্য মর্যাদা ও ভাব গাম্ভীর্যের সাথে নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

 

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের অনুষ্ঠান শুরু হয়।

এরপর ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের অংশ গ্রহণে ৠালি, গল্লামারী স্মৃতিসৌধে পুষ্প স্তবক অর্পণ এবং বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফ্যাকাল্টি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. মো. নওশের আলী মোড়লের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক।

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ফকির আবু হোসেন, লিবারেল আর্টস এ্যান্ড হিউম্যান সায়েন্স ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. গাজী আবদুল্লাহেল বাকী, বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য সৈয়দ মোহাম্মদ ওবায়দুল্লাহ রিপন ও পবিত্র কুমার সরকার এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো.শহীদুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতা সংগ্রামে শাহাদাৎ বরণকারীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। বঙ্গবন্ধু ও দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে যারা স্মরণীয় বরণীয় হয়ে আছেন তাদের জীবন দর্শনে অনুপ্রাণিত হয়ে স্বদেশ প্রেমের মাধ্যমে বাঙালি জাতির কষ্টার্জিত স্বাধীনতা রক্ষার পাশাপাশি দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে দায়িত্ব পালনের আবেদন জানান তিনি।

বক্তারা স্বাধীনতা সংগ্রামের স্মৃতিচারণের পাশাপাশি বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বাংলার মুক্তিকামী মানুষের অসাধারণ অবদান শ্রদ্ধাভরে স্মরণ করে উপস্থিত সকলকে বাংলাদেশের সঠিক ইতিহাস চর্চা এবং অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান।

অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনে ছিলেন প্রভাষক মো. আসাদুজ্জামান। আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের প্রভাষকরাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
এমআরএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ