ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শেকৃবি’তে বিজয় দিবস উদযাপিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
শেকৃবি’তে বিজয় দিবস উদযাপিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে বিজয় দিবস। দিবসটি উপলক্ষে ক্যাম্পাসের ভবনগুলো সেজেছে অপরূপ সাজে।

ঢাকা: রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে বিজয় দিবস। দিবসটি উপলক্ষে ক্যাম্পাসের ভবনগুলো সেজেছে অপরূপ সাজে।



শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ৭টায় একাডেমিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

এসময় স্বাধীনতা যুদ্ধে শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এরপর উপাচার্যের নেতৃত্বে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সকাল দশটায় কৃষিতত্ত্ব বিভাগের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী সন্তানদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয়োৎসব উদযাপন উপলক্ষে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ভলিবল খেলা, ছাত্রীদের পিলো পাসিং, হাঁড়ি ভাঙ্গা ও ছাত্রদের দুইশ’ মিটার দৌড় এবং ফুটবল খেলা অনুষ্ঠিত হয়।

তুমুল উত্তেজনা পূর্ণ এ খেলাগুলো উপভোগ করেন শিক্ষক-শিক্ষার্থীরা। খেলা শেষে অংশগ্রহণকারী সবাইকে স্মারক হিসেবে বিশ্ববিদ্যালয় লগো ও জাতির জনকের ছবি সম্বলিত মগ দেওয়া হয়।

এছাড়া রাতে আবাসিক ভবনগুলোতে উন্নত মানের খাবরের পরিবেশন করা হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬

এএটি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ