ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রথম সচিব মো. আলমগীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রথম সচিব মো. আলমগীর মো. আলমগীর

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আলমগীরকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

ঢাকা: প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আলমগীরকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়কে ‘মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ’ এবং ‘কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ’ নামে দুই ভাগে ভাগ করে গত ৩০ নভেম্বর প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

এর মধ্যে ‘মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ‘ দায়িত্ব পান শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইন।

এছাড়া বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান (সচিব) মোহাম্মদ মাহমুদ রেজা খানকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এছাড়াও আরও কয়েকটি মন্ত্রণালয়ে ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব পেয়েছেন কয়েকজন কর্মকর্তা।

অতিরিক্ত সচিব প্রশান্ত কুমার রায়কে সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। তিনি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। অতিরিক্ত সচিব প্রশান্ত কুমার ভারপ্রাপ্ত সচিবের মর্যাদায় একই বিভাগে দায়িত্ব পালন করছিলেন।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন কাউন্সিলের চেয়ারম্যান আহমদ কায়কাউসকে বিদ্যুৎ বিভাগের ভারপ্রাপ্ত সচিব, ঢাকা যানবাহন সমন্বয় বোর্ডের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) মো. কায়কোবাদ হোসেনকে খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, পেট্রোবাংলার চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) ইশতিয়াক আহমেদকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. নজরুল ইসলামকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য এবং বাণিজ্য মন্ত্রণালয়ের বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিএ) সেলের মহাপরিচালক শুভাশীষ বোসকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
এমআইএইচ/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।