ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

অ‌ধিকাংশ শিক্ষা প্র‌তিষ্ঠানে খেলার মাঠ নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
অ‌ধিকাংশ শিক্ষা প্র‌তিষ্ঠানে খেলার মাঠ নেই

অ‌ধিকাংশ শিক্ষা প্র‌তিষ্ঠানে খেলার মাঠ নেই মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম না‌হিদ বলেছেন, আমাদের শিক্ষার্থীদের জ্ঞান বাড়ছে, কিন্তু শারী‌রিক বিকাশ বাড়ছে না।

ঢাকা: অ‌ধিকাংশ শিক্ষা প্র‌তিষ্ঠানে খেলার মাঠ নেই মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম না‌হিদ বলেছেন, আমাদের শিক্ষার্থীদের জ্ঞান বাড়ছে, কিন্তু শারী‌রিক বিকাশ বাড়ছে না।

বৃহস্প‌তিবার (১৫ ডিসেম্বর) দুপুরে ম‌তি‌ঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে ‘বিজয় দিবস উদযাপন ও নবীন বরণ’ অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ সে‌লিনা শামসী। আরও বক্তব্য রাখেন মাধ্য‌মিক ও উচ্চ মাধ্য‌মিক শিক্ষা অ‌ধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপ‌রিচালক প্রফেসর শামসুল হুদা, মাধ্য‌মিক উচ্চ মাধ্য‌মিক শিক্ষা বোর্ডের (ঢাকা) চেয়ারম্যান  প্রফেসর মাহাবুবুর রহমান, ঢাকা মহানগর আওয়ামী লীগ সহ সভাপ‌তি ও ম‌তি‌ঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজ গভ‌র্নিং বডি সভাপ‌তি আওলাদ হোসেন, সহকা‌রী প্রধান শিক্ষক আবুল কাশেম।

শিক্ষামন্ত্রী বলেন, ম‌তি‌ঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজ অনেক বড় শিক্ষা প্র‌তিষ্ঠান। এখানকার শিক্ষার্থী, অ‌ভিভাবক, শিক্ষকরা মাঠের দাবি করেছেন। তাদের দা‌বি খুবই ন্যায়সঙ্গত, যৌ‌ক্তিক। আ‌মি চেষ্টা করবো দ্রুতই যেন এই স্কুলের খেলার মাঠ হয়।

‌তি‌নি বলেন, জা‌তিসংঘ, ইউনেস্কো বড় বড় আর্ন্তজা‌তিক সংস্থা আজ স্বীকার করছে শিক্ষা বিস্তারে বাংলাদেশ রোল মডেল। তারা বলছে শিক্ষা খাতে উন্নয়ন করতে চাইলে বাংলাদেশ থেকে জানতে হবে।

মন্ত্রী বলেন, আমরা উন্নত বিশ্বে‌র সঙ্গে তাল মি‌লিয়ে প্রযু‌ক্তি নির্ভর জ্ঞান‌ভিত্তিক সমাজ প্র‌তিষ্ঠার জন্য কাজ কর‌ছি। আমাদের নতুন প্রজন্ম আর পিছে থাকবে না।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫,২০১৬
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।