ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শিক্ষাবিদ কাজী আজহার আলীর সপ্তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
শিক্ষাবিদ কাজী আজহার আলীর সপ্তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার

শিক্ষাবিদ, সাবেক সচিব, বাংলাদেশ ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কাজী আজহার আলীর সপ্তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)।

ঢাকা: শিক্ষাবিদ, সাবেক সচিব, বাংলাদেশ ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কাজী আজহার আলীর সপ্তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)।

২০০৯ সালের এই দিনে তিনি বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

আজহার আলী একাধারে বিশ্ববিদ্যালয়টির অবৈতনিক উপাচার্য হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, পাশাপাশি সমাজ সেবক হিসেবেও তিনি যথেষ্ট নাম করেন।

মৃত্যুবার্ষিকীতে মরহুমের গ্রামের বাড়ি বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার সৈয়দ মহল্লা গ্রামে আলোচনা সভা, কোরআনখানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়া ১৫/১ ইকবাল রোডে অবস্থিত বাংলাদেশ ইউনিভার্সিটিতে দুপুর সাড়ে ১২টায় মরহুমের কর্মময় জীবনের ওপর পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিল রয়েছে।

কাজী আজহার আলী সমাজসেবার পাশাপাশি লেখালেখিও করতেন। তার আত্মজীবনীমূলক গ্রন্থ ‘তিনকাল’সহ উল্লেখযোগ্য বইয়ের মধ্যে স্মৃতির পাতা থেকে, ইতিহাসের অলিগলি, আমার দেখা একুশে, বাংলাদেশের জেলা প্রশাসন ও কাজের ফাঁকে ফাঁকে উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
আরবি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ