ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবির ‘এইচ’ ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
ইবির ‘এইচ’ ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ‘এইচ’ ও ‘সি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে।

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ‘এইচ’ ও ‘সি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর কাছে আনুষ্ঠানিকভাবে ‘এইচ’ ইউনিটের সমন্বয়কারী এবং আইন ও শরিয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. নূরুন নাহার ফলাফল হস্তান্তর করেন।

এর আগে সোমবার (৫ ডিসেম্বর) আইন ও শরিয়াহ অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় ১৪০টি আসনের বিপরীতে পাঁচ হাজার ৬৬১টি আবেদনপত্র জমা পড়ে।

এছাড়া দুপুর দেড়টায় কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. আসাদুজ্জামন উপাচার্যের কাছে এ ইউনিটের ফলাফল হস্তান্তর করেন।
 
৫ ডিসেম্বর অনুষ্ঠিত ‘সি’ ইউনিটের ২২৫ আসনের বিপরীতে ১৪ হাজার ৩৮২ জন আবেদন করেন। এ ইউনিটে শতকরা মাত্র ৪৫ ভাগ পরীক্ষার্থী পাস করেছে।

ফলাফল হস্তান্তরের সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।

উভয় ইউনিটের ফলাফল স্ব স্ব সমন্বয়কারী অফিসের নোটিস বোর্ড এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.iu.ac.bd জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।