ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবির ‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিল করে পুনঃভর্তি পরীক্ষার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
ঢাবির ‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিল করে পুনঃভর্তি পরীক্ষার দাবি

অধিকহারে প্রশ্নপত্র ফাঁস হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

ঢাকা: অধিকহারে প্রশ্নপত্র ফাঁস হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

 

সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব কথা জানান ছাত্র ইউনিয়ন সভাপতি তুহিন কান্তি দাস।

তিনি বলেন, ‘ঘ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে মেধা তালিকায় উত্তীর্ণ ৩য়, ৫ম ও ৭৮তম স্থান অধিকারকারী পরীক্ষার্থীদের পুনঃভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে বাধ্য করা হয়। কিন্তু তারা তিনজনই পরীক্ষায় অনুত্তীর্ণ হয়।

ছাত্র ইউনিয়ন সভাপতি আরও বলেন, ওই তিন শিক্ষার্থী পরীক্ষার পূর্বে কার মাধ্যমে ও কিভাবে প্রশ্নপত্র পেলো এবং ফাঁসকারীর বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হলো তা স্পষ্ট নয়।
 
সংবাদ সম্মেলনে বলা হয়, ৩ থেকে ১০ লাখ টাকা চুক্তিভিত্তিক অর্থের লেনদেন করে অসদুপায় অবলম্বন করেছে এসব শিক্ষার্থীরা। এর সঙ্গে একাধিক চক্র জড়িত রয়েছে যাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়া দাবি জানায় ছাত্র ইউনিয়ন।

সম্মেলনে উপস্থিত ছিলেন- ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ, সহ সভাপতি রমেন চক্রবতী বিপু, সুদীপ দাস, সাদ্দাম হোসেন দ্বীপ ও দপ্তর সম্পাদক শিপন দে প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
এসএ/বিএসকে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।