ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হীরক জয়ন্তী

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৬
রাবিতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হীরক জয়ন্তী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হীরক জয়ন্তী ও অ্যালামনাই সম্মেলন চলছে।

শনিবার (১৯ মার্চ) সকাল ৯টায় শহীদুল্লাহ কলাভবন প্রাঙ্গণে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।



পরে সেখান থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে এসে শেষ হয়। পরে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবির উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোহাম্মদ ফায়েকউজ্জামান, রাবির উপউপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কলা অনুষদের ডিন প্রফেসর খন্দকার ফরহাদ হোসেন ও প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শেখর।

অনুষ্ঠানে হীরক জয়ন্তী বক্তা হিসেবে বিভাগের ইমেরিটাস প্রফেসর এ বি এম হোসেনের লিখিত বক্তব্য পাঠ করেন বিভাগের প্রফেসর সৈয়দা নূরে কাছেদা খাতুন। অ্যালামনাই বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইমেরিটাস প্রফেসর এ কে এম ইয়াকুব আলী।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর মো. আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের প্রফেসর এম এ বারী। শুভেচছা বক্তব্য রাখেন বিভাগের সাবেক শিক্ষার্থী রাজশাহী কাঁকনহাট পৌরসভার মেয়র আব্দুল মজিদ ।

বিভাগের শিক্ষক প্রফেসর ফজলুল হক ও ড. আশীয়ারা খাতুন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে স্মৃতিচারণ, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভা, কমিটি গঠন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।