ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নতুন ওয়েবসাইট উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নতুন ওয়েবসাইট উদ্বোধন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নতুন ওয়েবসাইট উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 
বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) ইউজিসি অডিটোরিয়ামে ওয়েবসাইটটির (www.ugc.gov.bd) উদ্বোধন করেন তিনি।


 
অনুষ্ঠানে পলক বলেন, একবিংশ শতাব্দীতে বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে শিক্ষা ও গবেষণার জন্য ডায়নামিক, স্মার্ট ও ইন্টারঅ্যাকটিভ ওয়েবসাইট সময়ের দাবি। একটি আধুনিক ওয়েবসাইট ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থী, শিক্ষক ও গবেষকরা একটি দেশকে বর্হিবিশ্বে তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
 
ইউজিসি’র নতুন ওয়েবসাইট শিক্ষা ও গবেষণায় বিপ্লব সাধন করবে। দেশের বিশ্ববিদ্যালয়গুলো ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান ইউজিসি’র ওয়েব পোর্টাল অনুসরণের মাধ্যমে নিয়মিত তথ্য হালনাগাদ করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, বলেন তিনি।  
 
ইউজিসি চেয়ারম্যান আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ইউজিসি সদস্য ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, ড. দিল আফরোজা বেগম ও ড. সৈয়দ আখতার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন- ইউজিসি সচিব ড. মো. খালেদ।
 
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শিক্ষা মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিনিধিরা, বিশ্ববিদ্যালয়গুলোর তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞরা, ইউজিসি ও উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের কর্মকর্তা ও কর্মচারীরা।
 
বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
এমআইএইচ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa